সংবাদ শিরোনাম
মোবাইল আসক্তি ঠেকাতে ও ক্যাম্পাসের পরিবেশ রক্ষায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ও মোটরসাইকেল নিষিদ্ধ বিজয়নগরে জালনোট তৈরির সরঞ্জামসহ তিনজন আটক ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবা।। এলাকায় শোকের ছায়া ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান

ঈদকে সামনে রেখে আখাউড়া ইমিগ্রেশন দিয়ে একদিনে ১৪৭৭ যাত্রী পারাপার

ঈদকে সামনে রেখে আখাউড়া ইমিগ্রেশন দিয়ে একদিনে ১৪৭৭ যাত্রী পারাপার

আখাউড়া উপজেলা প্রতিনিধি

পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন দিয়ে একদিনে ১৪৭৭ জন যাত্রী পারাপার হয়েছে। যা বিগত দুই বছরের মধ্যে সর্বোচ্চ রেকর্ড সংখ্যক যাত্রী পারাপার হয়েছে। গতকাল বৃহস্পতিবারও এ রোডে ১০৯৮ জন যাত্রী বাংলাদেশ-ভারতে আসা যাওয়া করেছেন।
শুক্রবার (২৯ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মেডিকেল, ভ্রমণ ও কূটনৈতিক ভিসায় এসব যাত্রী পারাপার হয়েছে বলে জানিয়েছেন ইমিগ্রেশন কর্তৃপক্ষ।
ইমিগ্রেশন বিভাগ সূত্র আরো জানান, ২০২০ ইং সনে করোনা ভাইরাস সংক্রমণ রোধে মেডিকেল, ব্যবসা ও কূটনৈতিক ভিসা ব্যতীত অন্যান্য ভিসা বন্ধ ছিলো। করোনা ভাইরাস স্বাভাবিক হওয়ায় চলতি মাসে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভ্রমণ ভিসা চালু করা হয়। এ রোডে ভারতে যাতায়ত সহজ হওয়ায় ভ্রমণ পিপাসুদের যাওয়া আসা বেড়ে যায়।
এদিকে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে সরকারি অফিস গুলো টানা ৯দিন বন্ধ থাকার কারনে অনেকেই ভারতে ঈদ করার জন্য দেশ ছাড়ছেন। এছাড়াও ঈদে লম্বা ছুটি পেয়ে অনেকেই মেডিকেল ভিসা নিয়ে চিকিৎসার জন্য ভারতে যাচ্ছেন। যার কারনে প্রতিনিয়ত এ রোড দিয়ে যাত্রীদের চাপ বাড়ছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বাসিন্দা রাব্বি ভুইয়া জানান, ঈদের লম্ব ছুটি পেয়ে ভারতের কলকাতায় এক নিকট আত্মীয়ের বাড়িতে যাচ্ছেন ঈদ উদযাপন করতে।
আখাউড়া স্থলবন্দরের ইমিগ্রেশন ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আবু বক্কর চলতি মাসের ৬ তারিখ থেকে স্থলবন্দর দিয়ে ভ্রমণ ভিসা চালু হওয়ায় প্রতিদিনই যাত্রী সংখ্যার বাড়ছে। আজ শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ রোড দিয়ে ১৪৭৭ জন যাত্রী পারাপার হয়েছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com